বৃষ্টি ও সকালের পদাবলী~
- হরিশঙ্কর রায় ২৮-০৪-২০২৪

যে গন্ধ মগ্নতা আসে[১৫]
বৃষ্টি ও সকালের পদাবলী~
-হরিশঙ্কর রায়

এমন বৃষ্টি ভরা সকালে
একটা স্নিগ্ধ গানের রেশ থেকে যাক,
ঘুম জড়ানো আবেশ ছেড়ে
বঁধুর হাতে গোপীচন্দন ভরে থাক,
আমি হারাই, আপনারে হারাই
--আপনা ভুলে ।

শান্ত আঁখিতে নেমে আসে শুদ্ধতা,
জলপাই রঙের শাড়ি
শুষে নেয় জল-ভেজা চুল,
ঈশ্বরও জানি আজ নতজানু হয় !
হৃদয়ে হৃদয় ঝংকার ওঠে ।

বৃষ্টি আজ সারাদিন হোক,
হৃদয়ে হৃদয়ে মগ্নতা ছেয়ে যাক,
চন্দন সৌরভ পাঁচিল ভেঙে দিগন্তে মিলাক,
আমি ওমকারে জেগে ওঠি ।

২৮ জুন, ১৪ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।